Tuesday 24 September 2013


আমাদের 'বইখোড়দের আড্ডাগ্রুপের ওয়েব সাইটের কাজ শেষ হওয়ার একেবারেই দ্বারপ্রান্তে বলা চলে। গাঞ্জা বাবা উদ্দ্যগে এই বছরের (২০১৩) জুন মাসে বাবা আমাদের মতো বইখোরদের কথা মাথায় রেখে ফেইসবুকে গ্রুপটি উপহার দিয়েছিল। মাত্র তিন মাসের মাথায় আজ গ্রুপটির মোট সদস্য সংখ্যা ৭০০০ এর কাছাকাছি এসে দাঁড়িয়েছে! 

বইখোড়দের কথা মাথায় রেখেই আমরা আজ আপনাদের জন্য নিয়ে এসেছি একটি সতন্ত্র ওয়েবসাইট (http://bkadda.blogspot.com) সাইটের সব কিছুই সাজানো হয়েছে এবং হচ্ছে শুধুমাত্র বইখোড়দের সুবিধার কথা মাথায় রেখে। বর্তমানে অনেক ওয়েবসাইটই রয়েছে যেখান থেকে আপনি হাজার হাজার ই-বুক নামাতে পারবেন। তাই আপনি হয়তো আমাদেরকে প্রশ্ন করতে পারেনএতো সাইট থাকতে নতুন সাইট খোলার সুবিধা কোথায় ? এ প্রসঙ্গে বলতে হয়আমাদের উদ্যেশ্য আপনার পছন্দের বইয়ের লিঙ্ক খোজাটাকে আরো সহজ এবং দ্রুত করে তোলা। আর এ জন্যই আমরা আমাদের সাইটে কোনো প্রকার 'এড লিঙ্কযুক্ত করা হয়নি। তাই আপনি যেকোনো বইয়ের লিঙ্ক এ ক্লিক করা মাত্রই সরাসরি ডাউনলোড লিঙ্কে পৌছাতে পারবেন। এসব সুবিধা ছাড়াও অনান্য যে সকল সুবিধা আপনাদের জন্য থাকছে...

১ পছন্দের লেখকের নাম ধরে বই খোজা অত্যন্ত সহজ করা হয়েছে। নেভিগেশন বারে মাউসের পয়েন্টার রাখা মাত্র অটো ড্রপডাউন ম্যানু থেকে কাঙ্ক্ষিত লেখকের বই পাওয়ার সুবিধা যুক্ত করা হয়েছে। যার ফলে কাঙ্ক্ষিত বই খুঁজে পেতে দৌড়া দৌড়ি করা লাগবে না আর আপনাকে :D

২ সেরা লেখকদের বই গৎবাঁধা এক সাথে না রেখে আলাদা আলাদা ক্যাটাগরিতে সাজানো হয়েছেযার ফলে একই লেখকের ভ্রমণ উপন্যাস বা আত্মজীবনীমূলক উপন্যাস খুঁজে পেতে 'বইখোড়দেরঅসুবিধা হবে না। পাশাপাশি প্রতিটি লেখকের পেইজে আমরা লেখক পরিচিতিসাহিত্য জীবনপ্রধান প্রধান চরিত্রে পিছনের গল্পটি তুলে ধরার চেষ্টা করেছি। যার কারণে নতুন পাঠকের উক্ত লেখকের সাহিত্যকর্ম নিয়ে কিছুটা হলেও ধারণা পাবে।

৩ বইখোরদের ফেইসবুক গ্রুপপেইজ এবং সাইটের কনটেন্ট একইসাথে হালনাগাত করা হবে। অর্থাৎ 'বইখোড়দের নতুন বই সংযোজিত হবার খবর যেকোন মাধ্যম থেকেই পাবে। 

৪ বইখোড়দের কথা মাথায় রেখেবইয়ের ডাউনলোড লিঙ্ক সকল মাধ্যমেই প্রকাশিত হবে। অর্থাৎ কেউ যদি গ্রুপের ডকে থাকা লিঙ্ক থেকেই ডাউনলোড করতে চায়তাহলেও তা সে করতে পারবেআবার যদি ফেইসবুক পেইজ থেকে করতে চায় সেখান থেকেও করতে পারবেআবার যদি সে মনে করে সাইট থেকে সুবিধা হচ্ছে তাহলে সে সাইট থেকেই করতে পারবে।

৫ সাইটে ফেইসবুক কমেন্টের সুবিধাযোগ করা হচ্ছেযার ফলে সাইটেই বইখোড়রা কমেন্ট করতে পারবে যেকোন বিষয়ে।

৬ বইখোড়দের মধ্যকার আড্ডার আবেশ ধরে রাখার জন্যসাইটেও একটা ম্যানু তৌরি কথা আমরা ভাবছি যেখানে বইখোড়রা ফেইসবুক কমেন্টের মাধ্যমেই যেকোন আলোচনায় অংশগ্রহণ করতে পারবে। পাশাপাশি গ্রুপের পোষ্ট করা সেরা সেরা রিভিউ গুলোও আমরা সংযোজন করবো আমাদের সাইটে।

৭ বইয়ের ডাউনলোড লিঙ্ক আমরা তিনটি সেগমেন্টে ভাগ করেছি১ মিডিয়া ফায়ার২ ড্রপবক্স ৩ গুগল ড্রাইভ। এই তিনটি মাধ্যমের যেকোনটা থেকে পাঠক তার জন্য সঠিক মাধ্যমটি বেছে ডাউনলোড করতে পারবে।

৮ ডাউনলোড লিঙ্ক গুলোতে কোনো প্রকার এড যুক্ত করা হয়নি। যার ফলে পাঠকদের নূন্যতম বিভ্রান্তি বা বিরক্তির কারণ হয়ে দাঁড়াবে না কোনো প্রকার লিঙ্ক।

৯ প্রতিটি বই আমাদের নিজেদের সংরক্ষণ থেকে আপলোড করা হয়েছতাই...


১০ ১০ নাম্বার থেকে শুরু করে পরের সব সুবিধা গুলো এখন আপনারা বলবেনযা কিনা আমরা আমাদের সাইটে সংযুক্ত করার সর্বোচ্চ চেষ্টা করবো...


বি.দ্রঃ বেশীর ভাগ ই-বুক সংগ্রহ করা হয়েছে এক সময়ের জনপ্রিয় ওয়েবসাইট 'মূর্ছনা' থেকে। আবার 'আমার বই ডট কম' থেকেও অনেক বই সংগ্রহ করা হয়েছে। তাই তাদেরকে ধন্যবাদ না দিয়ে পোষ্ট করাটা ঠিক হবে না।

যেসকল বইয়ের লিঙ্ক অন্তর্ভুক্ত করা হয়েছেঃ

হূমায়ন আহমেদ

২। হিমু

৪। ভয়


৬। বাসর
১২। ১৯৭১
১৩। জোসনা ও জননীর গল্প






৩। অহুক
১৯। ইরিনা
২২। কুহুক
২৭। নবনী
৩১। নি
৩৭। পোকা
৪১। সাজঘর
৪২। শূন্য
৪৯। তোমাকে






নতুন


১৩। ইরন (Eeron)
১৯। ইরন (IRoN)
৩২। ও (O)












ভলিয়ম

অন্যান্য




৫। মা (Maa)








সমরেশ মজুমদার



ধ্রুব এষ








সুকুমার রায়


অদ্ভুতুড়ে সিরিজ



তারাপদ রায়


সুচিত্রা ভট্টাচার্য

ষষ্ঠীপদ চট্টোপাধ্যায়





বিখ্যাত কিছু অনুবাদ এর 
Download Link



বেসিক আলী









রফিকুন নবী









লম্বু মোটু







রেসিপি


পোষ্ট শেষ করার আগে আপনাদের সকলের জন্য টমি মিয়া এবং সিদ্দিকা কবিরস এর গরম 
গরম রেসিপি পরিবেশন করলাম :D :p


…………………………………………………………………………………………………………………………………………………….
আমাদের ওয়েবসাইট এড্রেসঃ http://bkadda.blogspot.com
আমাদের ফেইসবুক পেইজঃ https://www.facebook.com/boikhor

0 comments:

প্রিয় কবিতারা...